বীর মুক্তিযোদ্ধার বাণী

শুকদেবপুর মাধ্যমিক বিদ্যালয়। বাংলাদেশের বৃহত্তর যশোর জিলার বাঘারপাড়া উপ জিলার নমশুদ্র জনাবাদী শুকদেবপুর, কালিকাপুর, পুকুরিয়া ভিটা গ্রামের অশিক্ষিত অর্ধশক্ষিত মানুষের প্রচেষ্টায় পহেলা জানুয়ারি ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই বিদ্যলয়টি প্রথমে জুনিয়ার বালিকা বিদ্যালয় ছিল। পরবর্তিকালে ২২শে ডিসেম্বার ১৯৭২ সালে এই স্কুলটি সরকারী স্বীকৃতি পায়।

পহেলা সেপ্টেম্বার ১৯৮৫ এই স্কুলের শিক্ষকগণ সরকারী এম, পি, ও ভূক্ত হয়েছিলেন। ২২ শে ডিসেম্বর ১৯৮৫ এই উচ্চ বালিকা বিদ্যালয়টি শুকদেবপুর মাধ্যমিক বিদ্যালয় হিসাবে পরিচিতি লাভ করে। প্রথমে বিদ্যালয়ে এই তিন গ্রামের ছাত্রছাত্রী আসত, কিন্তু বিদ্যালয়ে শিক্ষকদের পরিশ্রম, শিক্ষার পারদর্শিতার এবং নিষ্ঠার সঙ্গে শিক্ষাদানের কারন মাধ্যমিক পরীক্ষার ফল ভাল হওয়ায় পার্শবর্তী বিভন্ন গ্রামের ছাত্র ছাত্রী বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আসছে।

আমি একজন মুক্তিযোদ্ধা হিসাবে আমার এলাকার এই বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীদের আরও উন্নতি কামনা করি। প্রার্থনা করি এই বিদ্যালয় বাংলাদেশে এক আদর্শ বিদ্যালয় হয়ে গর্বিত করুক এই পিছিয়ে পড়া সমাজের মানুষদের, যারা বড় আশা নিয়ে এই বিদ্যলয়ের ভিত রেখেছিলেন।

অরবিন্দু বিশ্বাস
বীর মুক্তিযোদ্ধা